রসুনের উপকারিতা বিভিন্ন রোগের রসুন ব্যবহার অধ্যায় নাম্বার-৩

রসুনের উপকারিতা বিভিন্ন রোগের রসুন ব্যবহার অধ্যায় নাম্বার-৩


রসুনের উপকারিতা বিভিন্ন রোগের রসুন ব্যবহার অধ্যায় নাম্বার-৩


আয়ুর্বেদিক শাস্ত্রে বলে। আধুনিক চিকিৎসকরাও মতামত দিয়েছেন। যে রসুনের প্রায় ৬১ রকমের রোগ ভালো হয়। রসুনের রয়েছে যে। বিভিন্ন ধরনের জটিল ও কঠিন রোগের প্রতিরোধ করার ক্ষমতা। বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া বা ঘাঁ কাটা-ছেঁড়া সহ বিভিন্ন ধরনের চর্মরোগ জনিত, পাগলা কুকুর কামড়ানো সহ,  নানা ধরনের বিষাক্ত পোকাঁ মাকড় কামড়ালে কাঁচা রসুনের রস ক্কাথ বা রসুনের তেল, বিশেষ উপকারী। তাছাড়াও কাঁচা রসুন খেতে পারেন। যাদের দাঁতে কোন ধরনের সমস্যা নাই। তাঁরা রসুন ছিলে থেতু করে। তারপর রসুনের রস বের করে সেই রস খাবেন।


যাদের পেট ফাঁপা, ঠান্ডা সর্দি, মাথা ধরা দাঁতের যন্ত্রণা, গলা ব্যাথা, এই ধরনের নানা রকমের সমস্যা বা বাত প্রকৃতি  রসুন ব্যবহারে বাত ভালো হয়। হঠাৎ করে পেটে গ্যাস জমে গেলে, বা নতুন অথবা পুরাতন ব্রংকাইটিস, বা হাঁপানি, শ্বাসকষ্ট, বা যক্ষা রোগের অবশ্যই প্রথমদিকে রসুনের সেরে যায়। একমাত্র রসুনে ব্রংকাইটিস এর গাঢ় কফকে তরল করে। সেই সঙ্গে কফের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে। এইসব রোগ ভালো করার কথা হইল। এবার দেখা যাক রসুন কিভাবে ব্যবহার করলে।


আমাদের কি ধরনের রোগ বালাই হতে পারেনা, চিকিৎসা বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরে পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছেন। যদি কোন মানুষ নিয়মিত রসুন খেয়ে যায়। তবে হৃদয় রোগ, পুরাতন বাত, বা অজীর্ণ, অরুচি, অগ্নিমান্দ্য, কৃমি অর্শ অবগা পেটের ব্যাথা, পেটের মেদ, চোখের পপীড়া, প্রকৃতির রোগ হয় না। রসুন খাওয়ার পরেও যদি আপনার এই সমস্ত রোগের আক্রমণ ঘটে, তবে রোগের বৃদ্ধি না। সময় থাকতে যদি সুচিকিৎসা করতেন। তাহলে রোগ চিরদিনের মতো সেরে যেত। যাইহোক আসল কথায় বলি। রসুনের যত গুলি গুনাগুন রয়েছে। তা এই পোষ্ট বড় হয়ে, যাওয়ার ফলে আমরা খন্ড খন্ড পোস্ট করি, অধ্যায় নাম্বার দিয়ে লিখি। রসুনের এত গুণ গুণ রয়েছেযে তা সেই সামান্য জায়গায় লিখে শেষ করা যাবেনা। রসুনে ঔষধ তৈরি করার পদ্ধতি গুলো জানতে। আমাদের সাথেই থাকুন।


রসুনের স্বাস্থ্য উপকারিতা রসুন খেলে কি হয়ঃ
নবীনতর পূর্বতন